fbpx

ফ্রিল্যান্সিং কি?

ফ্রিল্যান্সিং কি?
ফ্রিল্যান্সিং হলো একটি পেশা যাতে আপনি নিজের মত করে কাজ করার স্বাধীনতা পাবেন। প্রযুক্তির বিশ্বে এই পেশায় নিয়োজিত আছে লাখ লাখ মানুষ।

যদি আরও সহজ করে বলতে যায়, ফ্রিল্যান্সিং হলো একটি স্বাধীন পেশা যাতে বাধা ধরা কোনো নিয়মের মধ্যে থেকে কাজ করার বিষয় নেই। আয় তো করছেন, কিন্তু কিভাবে, কিভাবেই বা যুক্ত হবেন এই পেশায় ,আর কি কি লাগতে পারে এই পেশায় যুক্ত হতে?

🌞 দক্ষতা অর্জনঃ
ফ্রিল্যান্সিং ক্যারিয়ার গঠন করতে আপনার প্রয়োজন যে কোনো কাজের উপর দক্ষ হয়ে উঠা, সেটি যে কোনো সেক্টর হতে পারে। অনলাইনে আপনি শুধুমাত্র কম্পিউটার ব্যবহার করেই একজন ফ্রিল্যান্সার হিসেবে কাজ করতে পারেন, যেমন সফটওয়ার ডেভেলপিং, প্রোগ্রামিং, অথবা যারা গ্রাফিক্স ডিজাইন এর কাজ জানেন কিংবা কেউ হয়তো ওয়েব ডিজাইন বা ডেভেলপমেন্ট এর কাজে আগ্রহী। আবার এমন আছেন যারা কন্টেন্ট রাইটিং এর কাজ করতে চান, আবার আছে ভার্চুয়াল এসিস্ট্যান্স, ডিজিটাল মার্কেটিং আরো অনেক কিছু। এমন অনেক কাজের বিশাল পথ খোলা রয়েছে এই ফ্রিল্যান্সিং সেক্টরে।

🌞 প্রযুক্তির ব্যবহারঃ
আপনাকে আপনার পছন্দের কাজটিতে পুরোপুরি দক্ষ হতে হবে। যেহেতু কাজটি স্বাধীনভাবে করবেন ঘরে বসে তাহলে আপনাকে প্রযুক্তির ব্যবহার সম্পর্কেও জানতে হবে ইন্টারনেট এবং কম্পিউটার এর ব্যবহার এর উপর আপনার ধারণা থাকাটাও একটি জরুরি বিষয়।

🌞 কাজের ক্ষেত্রঃ
দক্ষতা এবং কারিগরি শিক্ষার পরে আসে, দেখতে হবে আপনার দক্ষতার উপর নির্ভর করে সে কাজের চাহিদা কোথায় আছে সেটি খুজে বের করা। যারা ঘরে বসে ফ্রিল্যান্সিং করবেন তাদের জন্য এটি খুবই সহজ আপনি চাইলেই দেখে নিতে পারেন মার্কেট প্লেস গুলো। ফাইবার,আপওয়ার্ক, ফ্রিল্যান্সার এর মত অনেক মার্কেট প্লেস আছে যেখানে আপনি নিজের মেধা অনুযায়ী কাজ পছন্দ করে শুরু করতে পারেন ক্যারিয়ার।

যদি আপনি কাজ না জেনে থাকেন বা বিশেষ কোনো কাজে দক্ষতা না থেকে থাকে সেটা নিয়ে ভাবনার কিছুই নেই। এই সমস্যা সমাধানের জন্যও আপনি চাইলে আপনার পছন্দের কাজটি শিখতে পারবেন যে কোনো আইটি ইনস্টিটিউট থেকে। কাজ শিখে দক্ষ হয়ে আপনি স্বনির্ভর হতে পারবেন যদি আপনার স্বাবলম্বী হবার ইচ্ছা থাকে।

বিস্তারিত জানতে অনুগ্রহ করে আপনার ফোন নম্বর আমাদের ইনবক্সে দিতে পারেন অথবা 01777-586999 কল করতে পারেন 🙂 আমাদের সকল প্রশিক্ষন সম্পর্কে জানতে 👉 www.nvit.com.bd

2020-08-29T06:27:53+00:00